বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ২৬/১০/২০২৪ ৮:২৯ এএম

কক্সবাজারের টেকনাফে প্রনব ধর (৫৪) নামে এক জুয়েলারি প্রতিষ্টানের ব্যবসায়ীর ঘরের জানালার রড কেটে ঘরে ঢুকে নগদ টাকাসহ ২১লাখ টাকার স্বর্ণ অলংকার নগদ টাকাসহ চুরি করেছে বলে দাবি করেছে। তিনি টেকনাফ সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড নতুন পল্লান পাড়া এলাকার মৃত দয়াল হরি ধরের ছেলে ও মেসার্স স্বর্ণ মেলা শিল্পী জুয়েলাসের মালিক।
আজ শুক্রবার প্রনব ধর বাদী হয়ে টেকনাফ মডেল থানায় অজ্ঞাতনামা ১০-১২ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ তথটি নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন।
ওসি বলেন, জড়িত যে হোক না কেন। ছাড় পাবে না। এ ব্যাপারে পুলিশের একটি দল কাজ করছে।
অভিযোগে উল্লেখ করেন বলেন, সে টেকনাফ পৌরসভার লামার বাজার এলাকায় জুয়েলারি দোকান ব্যবসা করে আসছে। গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টার দিকে প্রনব ধর ও তার স্ত্রী শারীরিক অসুস্থতার কারনে চিকিৎসার জন্য ঘরের দরজা তালা লাগিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হয়। এসময় বাড়িতে কেউ না থাকার সুযোগে অজ্ঞাতনামা ১০/১২ জন লোকজন ঘরের জানালার রড কেটে ভেতরে প্রবেশ করে স্টীলের আলমিরা লক ভেঙ্গে আলমিরার ভেতরে থাকা নগদ ১ লাখ ৩০হাজার টাকা তার স্ত্রীর ব্যবহৃত ১০ ভরি স্বর্ণ অলংকার যাহার আনুমানিক ১৩ লাখ, বসত ভিটা, ব্যাংকের একাধিক কাগজ পত্র, বিভিন্ন মামলাসহ প্রায় ৭ লাখ টাকাসহ গুরুত্বপূর্ণ জিনিস লুটপাট করে নিয়ে যায়।
আরও উল্লেখ করে বলেন, ঘটনার একইদিন আমার একই ঘরের আলাদা কক্ষে বসবাসরত আমার দোকানের কর্মচারী সঞ্জিত আচর্য (৪০) ও পঙ্কজ ধর (৩০) প্রতিদিনের ন্যায় রাতে ঘুমাতে বাসায় এসে আমার ঘরের জালানা ভাঙ্গা দেখে তাৎক্ষণিক ঘটনার বিষয়ে আমাকে অবহিত করেন। পরে আমি আমার স্ত্রীকে চট্টগ্রাম রেখে দ্রুত টেকনাফ বাসায় এসে বাড়ীতে প্রবেশ করে দেখি টাকা, স্বর্ণ, গুরুত্বপূর্ণ কাগজ পত্র ও জিনিসপত্র নেই।
তিনি আরও বলেন, ঘটনায় যারা সংপৃক্ত তারা পেশাদার ডাকাতি, চুরিসহ বিভিন্ন অপকর্মে জড়িত। তাই বিষয়টি এলাকার গণ্যমান্য অবহিত করেছি এবং টেকনাফ মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। অজ্ঞাতনামা বিবাদীদের চিহ্নিত করে তাহাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানান।তিনি সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ,বিজিবি ও কোস্টগাডসহ সকল আইনশৃঙ্খলাবাহিনীর জরুরি হস্তক্ষেপ কামনার পাশাপাশি জড়িতদের চিহ্নীত করে আইনের আওতায় আনার জন্য সৃদৃষ্টি কামনা করছি।
টেকনাফ সদরের ৪নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল ফারুক ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, জড়িতদের খোজে বাহির করে আইনের আওতায় আনার জন্য স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

পাঠকের মতামত

উখিয়ায় সমন্বয়ক পরিচয়ে অনৈতিক সুবিধা নেওয়ার চেষ্টা করলে প্রতিহত করা আহবান!

উখিয়া উপজেলায় বৈষম্য বিরোধী আন্দোলনের নামে কোনো কার্যক্রমে নিজেদের অংশগ্রহণ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে ...

চকরিয়া-পেকুয়ার সাবেক এমপি জাফরের সহযোগী জাহেদ চেয়ারম্যান গ্রেপ্তার

কক্সবাজার-০১ (চকরিয়া-পেকুয়া) আসনের আলোচিত-সমালোচিত সাবেক সংসদ সদস্য জাফর আলমের অন্যতম সহযোগী, উপকূলীয় পেকুয়া উপজেলার টৈটং ...

কক্সবাজারে লেফটেন্যান্ট তানজিম হত্যায় আরও এক ডাকাত ধরলো সেনাবাহিনী

Mকক্সবাজারের চকরিয়ায় ডাকাতি প্রতিরোধ অভিযানে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) নিহত হন। এ ঘটনায় ...

থামছে না রোহিঙ্গা অনুপ্রবেশ

নতুন করে রোহিঙ্গা শরণার্থী আশ্রয়ে নীতিগতভাবে পক্ষে নয় অন্তর্বর্তী সরকার। তবুও ঠেকানো যাচ্ছে না অনুপ্রবেশ। ...